২০১৮ বিশ্বকাপের আগে ইতালির মুখোমুখি আর্জেন্টিনা

0 151

বাছাইপর্ব থেকে ছিটকে যাওয়া ইতালির বিপক্ষে খেলেই ২০১৮ বিশ্বকাপের প্রস্তুতি সারবে আর্জেন্টিনা। আগামী মার্চে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার কথা নিশ্চিত করেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া। ‘ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচ চূড়ান্ত। মার্চে হবে খেলা’, বলেছেন তাপিয়া।

গত মার্চে আর্জেন্টিনার ফুটবল প্রধান হিসেবে নিয়োগ পাওয়া তাপিয়া জানান, তার আগের ম্যানেজমেন্ট এ সূচি ঠিক করে রেখেছিল, ‘যদি আমরা ম্যাচটা না খেলি, তাহলে আর্থিক জরিমানা দিতে হবে।’ ২০১৮ রাশিয়া বিশ্বকাপের আগে আরও তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। যার একটি আবার স্পেনের বিপক্ষে বলে শোনা যাচ্ছে।

বিশ্বকাপের ঠিক আগে দেশের মাটিতে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তবে ইউরোপ যাওয়ার আগে ৩০ মে’র ওই ম্যাচের প্রতিপক্ষ এখনও চূড়ান্ত হয়নি বলে জানালেন তাপিয়া, ‘আমাদের দ্বিতীয় প্রতিপক্ষ প্রায় ঠিক। কোচ হোর্হে সাম্পাওলি ছুটি থেকে ফিরলে তার সঙ্গে কথা বলে চূড়ান্ত করব। আর বিশ্বকাপের আগে আমাদের শেষ ম্যাচ হবে ৩০ মে লা বোম্বোনেরাতে।’ আর্জেন্টিনা রাশিয়াতে পা রাখার আগে আট দিন অনুশীলন করবে বার্সেলোনার মাঠে। ১ জুন থেকে সেখানে অনুশীলন করবেন মেসিরা।

বিশ্বকাপের টিকিট নিশ্চিত হওয়ার পর এরই মধ্যে দুটি প্রীতি ম্যাচ রাশিয়াতে খেলেছে আর্জেন্টিনা। রুশদের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল তারা। কিন্তু পরের ম্যাচে নাইজেরিয়া তাদের হারায় ৪-২ গোলে।

মন্তব্য
Loading...