সার্চ ইংলিশ ফেইসবুক গ্রুপের ৭লক্ষ সদস্য পূর্তি উদযাপন

0 204

আজ ২রা ফেব্রুয়ারী, ২০১৮ শুক্রবার রাজধানীর ধানমন্ডিস্থ প্লাটিনাম ক্লাব রেস্টুরেন্টে ইংরেজি চর্চার জনপ্রিয় ফেসবুক গ্রুপ সার্চ ইংলিশ এর ৭ লক্ষ সদস্য পূর্তি উপলক্ষে একটি বিশেষ মিটআপ আয়োজিত হয়েছে। বিশেষ এই মিটআপে গ্রুপের প্রায় ৪২ জন সদস্য অংশগ্রহণ করেন।

এই মিট-আপে সার্চ ইংলিশ গ্রুপের সদস্যরা পরস্পরের সাথে মুখোমুখি মিলিত হবার সুযোগ পান। এছাড়াও তারা বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেন। কিভাবে গ্রুপকে চর্চার জন্যে আরো বেশি উপযোগী করে তোলা যায় সে বিষয়ে বিভিন্ন আলোচনা করা হয়।

অনুষ্ঠানে সার্চ ইংলিশ এর চার প্রতিষ্ঠাতা- রাজিবআহমেদ, নেয়ামত উল্যাহ মহান, আবুল খায়ের এবং এস এম মেহদি হাসান উপস্থিত ছিলেন।

রাজিব আহমেদ বলেন, “সার্চ ইংলিশ প্রতিষ্ঠা করাই হয়েছে বাংলাদেশের সর্বস্তরের সাধারণ মানুষকে ইংরেজি চর্চায় উৎসাহিত করে তোলার লক্ষ্য নিয়ে। ইংরেজিতে ভাল করলে চাকুরি, ব্যবসা, উচ্চ শিক্ষা সব জায়গায় খুব ভাল সুবিধা লাভ করা যায়। ইংরেজি যেন মানুষের উন্নতির অন্তরায় না হয়ে তাদের অন্যতম শক্তিতে পরিণত হয় সেটাই আমাদের উদ্দেশ্য।”

বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে ইংরেজি ভাষার কোন বিকল্প নেই। আমাদের দেশে স্কুল কলেজে ছাত্র ছাত্রীরা দীর্ঘ ১২ বছর ধরে বাংলার পাশাপাশি ইংরেজি ভাষা চর্চা করে থাকে। কিন্তু এসব শিক্ষার্থীদের ইংরেজির ভিত থাকে খুবই দূর্বল। কারণ তারা শুধুই পরীক্ষা পাসের জন্যে মুখস্থ করে এবং পরীক্ষা শেষ হবার পরে ভুলে যায়। ফলে ইংরেজিতে সত্যিকারের দক্ষতা অর্জন তারা করতে পারেনা। এই দূর্বলতা তাদের সারা জীবন থেকে যায়। উচ্চশিক্ষা, চাকুরি, ব্যবসা বিভিন্ন ক্ষেত্রে ইংরেজিতে দূর্বলতার কারণে তাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।  ইংরেজির এই দূর্বলতা লক্ষ্য করে দেশের সাধারণ মানুষকে ইংরেজিতে দক্ষ করে তোলার লক্ষ্য নিয়ে ২০১৬ সালের জুলাই মাসে চালু হয় সার্চ ইংলিশ।

প্রথাগত ইংরেজি শিক্ষার দিকে না গিয়ে ব্যতিক্রমধর্মী পন্থায় ইংরেজি চর্চার ফলে এই প্ল্যাটফর্ম খুবই অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

সার্চ ইংলিশ ফেইসবুক গ্রুপের লিংকঃ https://www.facebook.com/groups/SearchEnglish
ওয়েবসাইটঃ https://searchenglish.com
মন্তব্য
Loading...