সার্চ ইংলিশ, ডিজিটাল স্কিলস ফর বাংলাদেশ এবং সোয়াপি বুকস গ্রুপের সদস্যদের মিটআপ

0 77

গতকাল (মার্চ ২, ২০১৮) ধানমন্ডির প্ল্যাটিনাম ক্লাব বিডিতে অনুষ্ঠিত হয়ে গেল সার্চ ইংলিশ, ডিজিটাল স্কিলস ফর বাংলাদেশ এবং সোয়াপি বুকস গ্রুপের সদস্যদের মিটআপ । তিনটি গ্রুপের ৫৫ জন সদস্য এই মিটআপে অংশগ্রহণ করেন এবং গ্রুপের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

সার্চ ইংলিশ গ্রুপের কর্ণধার জনাব রাজিব আহমেদ বলেন, “সার্চ ইংলিশ বর্তমানে বাংলাদেশে ইংরেজি ভাষা চর্চার সবচেয়ে জনপ্রিয় গ্রুপ। এই গ্রুপে এখন প্রচুর লোক ইংরেজি চর্চা করছে। এই মিটআপ আয়োজনের মাধ্যমে গ্রুপের সদস্যরা পরস্পরের সাথে সরাসরি পরিচিত হয়ে নিজেদের সমস্যা, সুবিধা সমূহ নিয়ে আলাপ আলোচনা করে কিভাবে ইংরেজি ভাষায় তাদের দক্ষতা আরো বৃদ্ধি করতে পারে তা নিয়ে আলোচনা করবে। এছাড়াও পরস্পরের সাথে তাদের সম্পর্ক আরো উন্নত হবে।”

সোয়াপি বুকস গ্রুপের প্রতিষ্ঠাতা মোঃ মোরশেদ হোসেন মারুফ বলেন, “বর্তমান যুগ হচ্ছে জ্ঞানের যুগ আর জ্ঞানের প্রধান উৎস বই। সোয়াপি বুকস প্রতিষ্ঠা করা হয়েছে যাতে করে সাধারণ মানুষরা একে অন্যকে বই পড়তে এবং সহজে বই আদান-প্রদান করতে পারে। এই মিট-আপে আমাদের গ্রুপের সদস্যরা আজ  এসেছে। তারা একে অন্যের সাথে সরাসরি পরিচিত হতে পারছে।  এতে করে তাদের মধ্যে সুসম্পর্ক ও সৌহার্দ্য বৃদ্ধি পাবে এবং একই সাথে তারা একে অন্যকে বই পড়তে এবং বই আদান-প্রদান করতে উৎসাহিত হবে।”

ডিজিটাল স্কিলস ফর বাংলাদেশ গ্রুপে অ্যাডমিন নেয়ামত উল্যাহ মহান বলেন, “আমাদের এই মিটআপ আয়োজনের মূল উদ্দেশ্য হচ্ছে। গ্রুপের সদস্যদের সরাসরি পরিচয়ের মাধ্যমে তাদের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলা এবং কিভাবে গ্রুপকে আরো উন্নত করে তোলা যায় সে বিষয়ে আলোচনা করা।”

সার্চ ইংলিশ সম্পর্কে:

দেশের সাধারণ মানুষকে ইংরেজিতে দক্ষ করে তোলার লক্ষ্য নিয়ে ২০১৬ সালের জুলাই মাসে চালু হয় সার্চ ইংলিশ। প্রথাগত ইংরেজি শিক্ষার দিকে না গিয়ে  ব্যতিক্রমধর্মী  পন্থায় ইংরেজি চর্চার ফলে এই প্ল্যাটফর্ম খুবই অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। বর্তমানে ৮ লাখের বেশি লোক এই গ্রুপে ইংরেজি চর্চা করছে।

ফেসবুক গ্রুপ: www.facebook.com/groups/SearchEnglish/

ওয়েবসাইট: https://searchenglish.com/

 

ডিজিটাল স্কিলস ফর বাংলাদেশ সম্পর্কে:

বর্তমান যুগ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ এবং আমাদের দেশের তরুণ-তরুণীদের অনেকেই এখন ডিজিটাল জ্ঞান অর্জন করতে দারুণ আগ্রহী। এমন সব উৎসাহী তরুণ-তরুণীদের নিয়েই এ বছরের জানুয়ারি মাসে প্রতিষ্ঠিত হয়েছে ডিজিটাল স্কিলস ফর বাংলাদেশ ফেসবুক গ্রুপ। এই গ্রুপের মূল উদ্দেশ্য হচ্ছে বিভিন্ন ডিজিটাল বিষয় যেমন- অনলাইন মার্কেটিং, কৃত্রিম বুদ্ধিমত্তা, ডিজিটাল মিডিয়া এবং মার্কেটিং, অগমেন্টেড রিয়েলিটি, ভার্চুয়াল রিয়েলিটি, ডিজিটাল ইকনোমি, ই-কমার্স, ডিজিটাল গভর্ণেন্স সহ নানা বিষয়ে জ্ঞানের আদান প্রদান করা এবং বিভিন্ন ধরণের নলেজ শেয়ারিং  ইভেন্টের আয়োজন করা।

ফেসবুক গ্রুপ: https://www.facebook.com/groups/digitalskillsbd/

ওয়েবসাইট: www.digitalskillsbd.com/

 

সোয়াপি বুকস সম্পর্কে:

সোয়াপি বুকস মোঃ মোরশেদ হোসেন মারুফ এর একটি উদ্যোগ। ২০১৭ সালে তিনি তার এই আইডিয়ার কথা ফেসবুক শেয়ার করেন। এরপরে  বিভিন্ন বয়স এবং পেশার মানুষ তার সাথে যোগ দিয়েছে।

 

সোয়াপি বুকস এর মূল উদ্দেশ্য হচ্ছে মানুষের মধ্যে বই পড়াকে উৎসাহিত করা এবং বইয়ের আদান-প্রদানে উৎসাহিত করা। বর্তমানে এটি ক্ষুদ্র পরিসরে কাজ করছে কিন্তু অদূর ভবিষ্যতে সোয়াপি বুকস সারাদেশে তার কার্যক্রম পরিচালনা করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

ফেসবুক গ্রুপ: https://www.facebook.com/groups/swapybooks/

ওয়েবসাইট: http://www.swapybooks.com/

মন্তব্য
Loading...