সংকল্প ফাউন্ডেশন এর আয়োজনে ফটোগ্রাফি প্রদর্শনী শুট ফর স্মাইল

0 118

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল পরিচালনার তহবিল সংগ্রহের জন্য দাতব্য সংস্থা সংকল্প ফাউন্ডেশন আয়োজন করেছে তিন দিন ব্যাপী ফটোগ্রাফি প্রদর্শনী প্রতিযোগিতা “শুট ফর স্মাইল”। ২৮, ২৯ এবং ৩০ ডিসেম্বর পর্যন্ত রাজধানীর দৃক গ্যালারিতে আয়োজিত হচ্ছে এই প্রদর্শনী।

প্রতিযোগীদের তোলা বিভিন্ন বিভাগের ছবি প্রদর্শনীর পাশাপাশি এই আয়োজনের মধ্যে অন্যতম আকর্ষণ হিসেবে রয়েছে ফটোগ্রাফির উপর দুইটি কর্মশালা।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় প্রদর্শনী প্রতিযোগিতাটির আনুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রদর্শনীর উদ্বোধন করেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি রাজিব আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্য তিনি বলেন, “ফটোগ্রাফি খাতে বাংলাদেশে সুদূর সম্ভাবনা রয়েছে। যারা এই খাতে কাজ করছেন তারা নিজেদের মধ্যে ঐক্যমত ধরে রাখলে এক সময় ফটোগ্রাফির একটি প্রতিষ্ঠিত শিল্প দেশে গড়ে ওঠা সম্ভব।”

সংকল্প ফাউন্ডেশন এর এই আয়োজনকে তিনি সাধুবাদ জানান।

মূল প্রদর্শনী উদ্বোধনীর আগে ওয়েডিং ফটোগ্রাফির উপর কর্মশালা পরিচালনা করেন প্রখ্যাত ফটোগ্রাফার প্রীত রেজা।

আজ এডভান্সড লাইটিং টেকনিক এর উপর কর্মশালা পরিচালনা করবেন প্রখ্যাত ফটোগ্রাফার জিয়া উদ্দিন।

সংকল্প ফাউন্ডেশন এর চেয়ারম্যান মেহেদী ইসলাম আকাশ জানান, “সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আমরা একটি স্কুলের উদ্যোগ নিয়েছি গতবছর। স্কুলের পরিচালনা এবং উন্নয়নের জন্য আমরা তহবিল সংগ্রহের লক্ষ্যে এই প্রদর্শনী প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছি। সেই সঙ্গে, ফটোগ্রাফিতে আগ্রহীদের দক্ষতা উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে পারে সেই লক্ষ্যে আমরা দুইটি ভিন্ন কর্মশালা এই আয়োজনে অন্তর্ভুক্ত করেছি।”

৩০শে ডিসেম্বর প্রদর্শনী প্রতিযোগিতার বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবর্তন চাই এর চেয়ারম্যান ফিদা হক।

তিন দিন ব্যাপী এই আয়োজনটি প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে।

ফেইসবুক ইভেন্ট লিঙ্কঃ https://www.facebook.com/events/129277371124496/

মন্তব্য
Loading...