রিয়াল মাদ্রিদ কে ফাইনালে ‍তুললেন রোনালদো

0 101

ভয়ই পাইয়ে দিয়েছিল আল জাজিরা। আবুধাবির ক্লাবটিই যে শুরুতে এগিয়ে গিয়েছিল ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে। তবে দ্বিতীয়ার্ধে ঠিকই ঘুরে দাঁড়ায় রিয়াল মাদ্রিদ । পঞ্চম ব্যালন ডি’অর জিতে সংযুক্ত আরব আমিরাতে ক্লাব শ্রেষ্ঠত্বের বিশ্ব আসরে গিয়ে পর্তুগিজ তারকা মাদ্রিদের দলটিকে ফেরালেন সমতায়। আর চোট কাটিয়ে ফেরা গ্যারেথ বেলের লক্ষ্যভেদে ২-১ গোলের জয়ে ফাইনালে পৌঁছে যায় ইউরোপ চ্যাম্পিয়নরা।

রিয়ালের সামনে আল জাজিরা খড়কুটোর মতো উড়ে যাবে, এমনটাই ছিল প্রত্যাশা। অথচ আবুধাবির ‘পুঁচকে’ দলটা রীতিমত ঘাম ঝরিয়ে ছেড়েছে ইউরোপ চ্যাম্পিয়নদের। গোল করতে তো দেয়ইনি, উল্টো ৪১ মিনিটে এগিয়ে গিয়ে দিয়েছিল অঘটনের ইঙ্গিত। বিরতিতে যাওয়ার আগে লিড নেয় তারা রোমারিনিয়োর চমৎকার এক গোলে। মুবারক বৌসুফার পাস ধরে বক্সের ভেতর থেকে আড়াআড়ি শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান।

পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা রিয়াল গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি। ৫৩ মিনিটে মাদ্রিদের ক্লাবটিকে সমতায় ফেরান রোনালদো। লুকা মডরিচের পাস ধরে বক্সের ভেতর থেকে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন তিনি।

সমতায় ফিরলেও আল জাজিরার কড়া রক্ষণে খুব বেশি সুবিধা করতে পারছিল না। শেষমেষ বদলি হয়ে নামা বেলের গোলে রক্ষা রিয়ালের। ৮১ মিনিটে ওয়েলস তারকার লক্ষ্যভেদেই ফাইনাল নিশ্চিত করে ইউরোপ চ্যাম্পিয়নরা।

শিরোপা জেতার মঞ্চে রিয়ালের প্রতিপক্ষ ব্রাজিলের গ্রেমিও, প্রথম সেমিফাইনালে যারা ১-০ গোলে হারিয়েছে মেক্সিকান ক্লাব পাচুকাকে।

মন্তব্য
Loading...