বিশ্বকাপে এক নাম্বার হতে চায় টাইগাররা

0 88

নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশন। উপমহাদেশের ক্রিকেটারদের জন্য বধ্যভূমি! বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কারোরই সেখানে খেলার অভিজ্ঞতা নেই। সাইফ হাসান বিষয়টি জানেন, বাস্তবতা মেনেও নিচ্ছেন। কিন্তু আশা হারাচ্ছেন না। ১৩ জানুয়ারি শুরু হতে যাওয়া যুব বিশ্বকাপের আগে নিজেদের লক্ষ্যটা তাই উঁচুতেই রাখছেন লাল-সবুজ যুবাদের অধিনায়ক। সেটা কেবল ‘এক নাম্বার’ হওয়াই।

বিশ্বকাপে অংশ নিতে আসা দলগুলোর সম্মানে ক্রাইস্টচার্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল রোববার। তাতে অংশ নিয়েছেন ১৬ দলের খেলোয়াড়রা। নিউজিল্যান্ডের সাংস্কৃতিক কর্মী ও শিল্পীরা নিজ দেশের ঐতিহ্যবাহী মাওরি নৃত্য যুবাদের সামনে পরিবেশন করেন।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে নিজেদের লক্ষ্যটাও আইসিসিকে জানিয়েছেন যুবা অধিনায়করা। সাইফ হাসান কঠিন পরিবেশের বাস্তবতা মেনে নিয়ে জানান নিজেদের সেরাটা দেয়ার, ‘এখানে প্রকৃতি দারুণ। আমাদের সবাই খুব উত্তেজিত। গতবার আমরা নিজেদের মাঠে তৃতীয় হয়েছিলেম। সুতরাং আমরা এবার এক নম্বর হওয়ার জন্যই ছুটবো। এখানকার পরিবেশটা আমাদের জন্য কঠিন হলেও প্রস্তুতি ম্যাচ খেলে আমরা দারুণ ভাবে মানিয়ে নিয়েছি। আমরা ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই।’

এবারের বিশ্বকাপে টেস্ট খেলুড়ে ১২টি দেশ ও ৪টি সহযোগী দেশের যুব দল অংশ নিচ্ছে। তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। ‘সি’ গ্রুপে টাইগারদের অন্য তিন সঙ্গী নামিবিয়া, কানাডা এবং ইংল্যান্ড।

১৬ দলের বিশ্বকাপে সেরা আটটি দল যাবে কোয়ার্টারে। বাকি আট দল প্লেট পর্বের জন্য লড়বে। ২২ দিনের টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা ও কেনিয়া রয়েছে ‘এ’ গ্রুপে। ভারত, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি রয়েছে ‘বি’ গ্রুপে। ‘ডি’ গ্রুপে পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। অন্য গ্রুপটি বাংলাদেশের।

মন্তব্য
Loading...