গেম ডেভেলপমেন্ট সেক্টরে দক্ষতা বাড়াতে ইনোভেশন ফোরামের কনফারেন্স

0 59

দেশে গেম ডেভেলপমেন্ট নিয়ে কনফারেন্স করেছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম।

এছাড়াও একই দিনে ‘ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস’ নিয়েও কনফারেন্স করেছে সংগঠনটি।

রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত গেইমিং কনফারেন্স এবং বিকেশ থেকে রাত পর্যন্ত ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস শীর্ষক সম্মেলন হয়।

গেইমিং কনফারেন্সে দেশের গেইম শিল্পের বর্তমান অবস্থা তুলে ধরা হয়। এছাড়াও  বিভিন্ন প্র্যাক্টিকাল ডেমনস্ট্রেশনসহ বক্তারা গেইমিংয়ে বাংলাদেশ এবং বিশ্বে এর ক্যারিয়ার নিয়ে আলোচনা করেন।

এছাড়াও গেইম শিল্পের উন্নয়নে কারিগরি দিকসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন

অ্যাপনোমেট্রির কো-ফাউন্ডার রিয়াদ হোসেন, ড্রিম ৭১ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রাশাদ কবির, রাইজআপ ল্যাবসের সিইও এবং ফাউন্ডার এরশাদুল হক, ব্যাটারি লো ইন্টারেক্টিভ লিমিটেডের কো-ফাউন্ডার এবং সিইও মিনহাজ-উস-সালেকিন ফাহমী, ড্রিমারজ ল্যাবের  ফাউন্ডার এবং সিইও তানভির হোসেন খান, নকশা ইন্টারেক্টিভের কো-ফাউন্ডার এবং লিড প্রোগ্রামার জামিউস সিয়াম, টিম রিবুটের কো-ফাউন্ডার এবং লিড গ্রাফিক্স ডিজাইনার রেজাউল হাসান ইভান এবং  কো-ফাউন্ডার ও লিড ডেভলপার জিসান হায়দার জয়।

ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে একজন উদ্যোক্তা কিংবা প্রফেশনাল কিভাবে তার প্রতিষ্ঠানের উন্নয়নের পথকে আরও সুগম করতে পারে, সেই লক্ষ্যকে সামনে নিয়ে ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস সেমিনার হয়েছে।

ডিজিটাল মার্কেটিং শীর্ষক সেমিনারটিতে সন্মানিত রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন ম্যাগনিটো ডিজিটাল এর সিইও রিয়াদ শাহির, ওয়েবেবল ডিজিটালের চেয়ারম্যান অভিক ইসলাম, উইজার্ড অ্যাড নেটওয়ার্ক এর লিড অপারেশনস ইমতিয়াজ আহমেদ, পিকাবো ডট কমের সিনিয়র ম্যানেজার অফ টেকনোলোজি মরিন তালুকদার, ইথার টেকনোলজির কো-ফাউন্ডার এবং সিইও সাদাব মাহবুব।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, গেইমিং নিয়ে সারা বিশ্বে তরুণ উদ্যোক্তারা অনেক ভালো করে চলেছে। বাংলাদেশের তরুণ প্রজন্মের মেধার মাধ্যমে বিশ্ব দরবারে অনেক সমাদৃত হয়েছি আমরা। তাই, গেইমিং নিয়ে যেনো বাংলাদেশের তরুণ প্রজন্ম নতুনভাবে কিছু করতে পারে, সেই দিক নির্দেশনাসহ গেইম ডেভলপমেন্টের টেকনিক্যাল দিক নিয়ে তরুণ প্রজন্মকে জানানোর জন্যই আমরা এই  আয়োজন করেছি।

আয়োজনে সহযোগিতায় ছিলো লিডসফট, রিটসঅ্যাড, ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজ, অ্যাপনোমেট্রি, রাইজআপ ল্যাবস এবং ই-সফট ট্রেনিং।

মন্তব্য
Loading...